মোঃ তাছাব্বুর রহমান, মনিরামপুরঃ প্রতিনিয়ত আমাদের বিভিন্ন স্থানে নেতিবাচক কথা শুনতে হয় । যেমন ধরেন প্রতিদিন আমাদের চলার পথে নেতিবাচক দৃষ্টিভঙ্গি আচার আচারণ আমাদের বিপথে পরিচালিত করছে । এর ফলে প্রতিনিয়ত আমাদের সজীব আত্মার মৃত্যু ঘটছে ।

আমাদের ব্রেনে প্রবেশ করছে নেতিবাচক চিন্তাধারা । যার ফলে সর্বদা পারবনা, জানিনা, হবে না এই ভাষা গুলো মুখ থেকে বের হতে থাকে । যার ফলে আমাদের মস্তিষ্ক এবং আত্মার মৃত্যু ঘটে ।

ইদানিং লক্ষ্য করা যায় প্রত‍্যেকটা মানুষের মুখে মুখে টাকাই সব কিছু। টাকা যার আছে সে সর্বময় ক্ষমতার অধিকারী । শিক্ষার প্রয়োজন নেই রাত দিন পরিশ্রম করে টাকা আয় করতে হবে । নিদ্রিষ্ট কোন সঠিক পথ নাই টাকা আয় করার, তাই হালাল কিংবা হারাম পথে । আর হালাল পথে তো মানুষ দিনদিন রোজগার করা ভুলে যাচ্ছে । টাকা আয়ের প্রধান বুলেট হচ্ছে হারাম পথ ।

সমাজে একটাই স্লোগান যার টাকা আছে, সে সব চেয়ারে বসতে পারবে এই রকম হাজারো নেতিবাচক চিন্তা আমাদের মস্তিষ্কে প্রবেশ করছে । বর্তমান সমাজে যোগ্য বেক্তিরা তাদের যোগ্যতার আসন থেকে দুরে চলে যাচ্ছে । সাম্প্রতিক দেখা যাচ্ছে শিক্ষা নাই, যোগ্যতা নাই টাকার গরমে বড় বড় চেয়ার গুলো দখল করে নিচ্ছে । এর ফলে যোগ্য বেক্তিরা সমাজ থেকে ছিটকে পড়ছে ।

বর্তমান চলমান পরিস্থিতি দেখে তরুণ প্রজন্ম টাকার মোহে আসত্ত হচ্ছে । এর ফলে গ্রামে দিন দিন শিক্ষার হার কমে যাচ্ছে । তাদের ব্রেনে প্রবেশ করছে নেতিবাচক বুলেট , যার ফলে তাদের কম বয়সে আত্মার মৃত্যু ঘটছে । আর এই নেতিবাচক দৃষ্টিভঙ্গির কারনে সমাজে অপরাধ, ইভটিজিং,ক্ষমতার দাপট, সুদঘুষ সমাজে দিনদিন বৃদ্ধি পাচ্ছে ।

নেতিবাচক বুলেটের আঘাতে বর্তমান শিক্ষার্থীদের মাঝে রক্ত ঝরছে । অধিকাংশ ছাত্র ছাত্রীদের মাঝে একটাই চিন্তা টাকা ছাড়া চাকরি হবেনা । কিন্তু টাকা ছাড়া চাকরি হয়। মেধার মূল্যায়ন অবশ্যই আছে । নেতিবাচক চিন্তা ব্রেনে প্রবেশ করার মাধ্যমে ছাত্র ছাত্রীদের একটা অংশ লেখাপড়া থেকে ঝরে পড়ছে ।

KKHC 2

সুতরাং আমাদের সকলের ইতিবাচক মনোভাব গড়ে তুলতে হবে,তাহলে এই নেতিবাচক বুলেটের আঘাত থেকে আত্মা এবং ব্রেনকে মৃত্যুর হাত থেকে রক্ষা করা যাবে ।